ইসলামী ব্যাংক ফিক্সড ডিপোজিট রেট

ইসলামী ব্যাংক ফিক্সড ডিপোজিট

বেসরকারি খাতের শরিয়াভিত্তিক পরিচালিত বাংলাদেশের সেরা ব্যাংক হচ্ছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বর্তমানে দেশে বেশ কিছু পরিবর্তন নিয়ে আসা হয়েছে। ব্যাংক খাতে ৬ ও ৯ নীতিকে বাদ দেয়ার কারণে ব্যাংকে এখন আপনারা টাকা জমা রাখলে সবচেয়ে বেশি মুনাফা বা লাভ পাচ্ছেন। আজকের লেখাতে আলোচনা করবো ইসলামী ব্যাংকে আপনি যদি ১০  লক্ষ টাকার এফডিআর করেন সেক্ষেত্রে প্রতিমাসে এবং বছরে কত টাকা পাবেন। কত বছর মেয়াদি টাকা জমা রাখতে পারবেন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করবো এই  লেখাতে।

ইসলামী ব্যাংক,ইসলামী ব্যাংক ফিক্সড ডিপোজিট,ইসলামী ব্যাংক ডিপিএস,ইসলামী ব্যাংক এফডিয়ার,ইসলামী ব্যাংক এফডিআর রেট,ইসলামী ব্যাংক ফিক্সড ডিপোজিট রেট,ইসলামী ব্যাংক এফডিআর,ইসলামী ব্যাংক ডিপিএস রেট,ইসলামী ব্যাংকের ফিক্সড ডিপোজিট রেট এখন আরও বেশি ২০২৩,আল আরাফা ইসলামী ব্যাংক এফডিআর রেট,ইসলামী ব্যাংকের এফডিআর রেট,ইসলামী ব্যাংক ডিপিএস রেট ২০২২,ইসলামী ব্যাংক মুনাফা,ফিক্সড ডিপোজিট ইসলামী ব্যাংক,ইসলামী ব্যাংক এফডিআর ২০২৩,মুনাফার রেট কত ইসলামি ব্যাংক
ইসলামী ব্যাংক ফিক্সড ডিপোজিট


ইসলামী ব্যাংকে আপনি যদি লক্ষ টাকার এফডিআর করতে চান সে ক্ষেত্রে বিভিন্ন মেয়াদের জন্য রাখতে পারবেন ।যেমনঃ ১মাস/ ৩ মাস / ৬  মাস /১০০/২০০/ ৩০০ দিন এভাবে করে বিভিন্ন মেয়াদের জন্য আপনারা টাকা জমা রাখতে পারবেন।বিভিন্ন মেয়াদের ভিন্ন ভিন্ন রেট প্রদান করছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

১০ লক্ষ টাকা আমি আপনাদেরকে এক বছরের হিসাব দেখাচ্ছি এবং প্রতি মাসের হিসাবটা দেখাচ্ছি সে ক্ষেত্রে কত টাকা পাবেন। 

ইসলামী ব্যাংক ফিক্সড ডিপোজিট মুনাফার হার

  • এক বছরের জন্য করেন ৬.৮৫% হারে মুনাফা পাবেন।
  • দুই বছরের জন্য করলে ৬.৯ % হারে মুনাফা পাবেন।
  • তিন বছরের জন্য করলে ৭%   হারে মুনাফা পাবেন।

৭%  হারে ক্যালকুলেশন

আপনি যদি 10 লক্ষ টাকা তিন বছর মেয়াদের জন্য রাখতে পারেন তাহলে একটু বেশি মুনাফা পাবেন সেক্ষেত্রে আপনাদেরকে প্রদান করা হচ্ছে বছরে পাবেন ৭০  হাজার টাকা। এই ৭০ হাজার টাকা হচ্ছে প্রতি বছরে ১০  লক্ষ টাকায় আপনি পাবেন। 
যদি আপনি তিন বছরের জন্য সম্পূর্ণ টাকাটা জমা রাখতে চান সেক্ষেত্রে পাবেন ২  লক্ষ দশ হাজার টাকা এবং প্রতিমাসে আপনাদেরকে প্রদান করা হবে ।আপনি যেহেতু  তিন বছরের জন্য রাখবেন সেক্ষেত্রে দিন ৩×১২ =৩৬মাস হিসাব করবেন ।  ৩৬  মাস হিসাব করলে আপনি প্রতিমাসে পাচ্ছেন ১০ লক্ষ টাকায় ৫৮৩৩ টাকা ৩৪ পয়সা এভাবে। তবে ৫৮৩৪ টাকা দেয়া হবে। 

১০ লক্ষ টাকায় আপনারা প্রতিমাসে এই লাভটা পাবেন। তবে এখান থেকে আপনার যদি একাউন্ট এফডিআর করার সময় যখন আপনাদের টিন সার্টিফিকেট খুঁজে তখন যদি দিতে না পারেন টিন সার্টিফিকেট না দিলে অবশ্যই ১৫% সরকারি টেক্স কেটে নেয়া হবে ।১৫ % সরকারি টেক্স কাটার পরে আপনাদেরকে প্রদান করা হবে ৪৯৫৮  টাকা করে দশ লক্ষ টাকায় প্রতি মাসে পাবেন ।যদি আপনার টিন থাকে তাহলে আপনি টিন জমা দিবেন একাউন্ট করার সময়। সেক্ষেত্রে ১০% কাটার পর পাবেন ৫২৫০ টাকা করে প্রতিমাসে তিন বছর মেয়াদী করলে তাহলে। 

১ বছর মেয়াদী করলে কত টাকা পাবেন

১  বছর মেয়াদী করলে মুনাফা আরেকটু কম সেটা হচ্ছে ৬.৮৫ শতাংশ হারে মুনাফা দেয়া হবে।সে ক্ষেত্রে আপনারা ১০  লক্ষ টাকায় কত টাকা পাচ্ছেন সেটা একটু ক্যালকুলেশন করি।আপনাদেরকে যদি ৬.৮৫ শতাংশ হারে মুনাফা দেয়া হয় ১০ লক্ষ টাকায় বছরে পাবেন ৬৮,৫০০  টাকা এবং প্রতি মাসে আপনারা পাচ্ছেন ৫৭০৮ টাকা ।তবে এখান থেকেও একই টিন না থাকলে ১৫% পার্সেন্ট কাটার পরে আপনাদেরকে প্রদান করা হচ্ছে ৪৮৫২  টাকা এবং যদি টিন থাকে সেক্ষেত্রে  ১০%  কাটার পরে পাবেন ৫১৩৭ টাকা করে।  দশ লক্ষ টাকায় প্রতি মাসে এক বছরের মেয়াদী  আপনার যদি ইসলামী ব্যাংকের এফডিআর করেন সেক্ষেত্রে।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন