Mobile Photography | মোবাইল ফটোগ্রাফি | ফটোগ্রাফি কি | What is Mobile Photography

Mobile Photography. মোবাইল ফটোগ্রাফি। বর্তমানে এটি খুবই একটি পরিচিত শব্দ। এখন সকলের হাতে রয়েছে স্মার্টফোন। তুলনামূলক সব স্মার্টফোনের ক্যামেরা ভালো। আপনি যদি সৌখিন ফটোগ্রাফার হয়ে থাকেন তাহলে মোবাইলের মাধ্যমে ফটোগ্রাফি কাজ চালিয়ে নিতে পারবেন, হয়ে উঠতে পারেন একজন ফটোগ্রাফার।

ফটোগ্রাফি কি,ভালো ফটোগ্রাফার হওয়ার উপায়,ডকুমেন্টারি ফটোগ্রাফি কি,ফটোগ্রাফি কত প্রকার,আলোকচিত্র কি,ডিজিটাল ফটোগ্রাফি কি,বাংলাদেশের ফটোগ্রাফির ইতিহাস,dipto biswas
Mobile photography


এখন বর্তমানে সবার হাতে স্মার্টফোন, এর জন্য বর্তমান মোবাইল ফটোগ্রাফি এতটা জনপ্রিয়। ফটোগ্রাফির জন্য আলাদা করে খরচ করতে হচ্ছে। আপনার দৈনন্দিন ব্যবহৃত মোবাইলের মাধ্যমেই ফটোগ্রাফি করতে পারেন। এর জন্য বর্তমানে মোবাইল ফটোগ্রাফির এত প্রসার ঘটছে।

ছোটখাটো কিছু টেকনিক অবলম্বন করলে আপনিও মোবাইলের মাধ্যমে ভালো ভালো ছবি তুলতে পারবেন। মোবাইল ফটোগ্রাফি করতে পারবেন।

ছোটখাটো কিছু টিপস:

১.জুম করে ছবি না তুলে ছবি তুলে পরে প্রয়জনমতো ক্রপ করে নিন।

২.ক্যামেরার লেন্স সরাসরি রৌদ্রে বেশিক্ষণ রাখবেন না।

৩.ফ্লাশ ব্যবহার না করে ছবি তোলার চেষ্টা করুন।

৪.সব সময় যে সামনে থেকে আলো আসতে হবে সেটাও নয়। আলোর বিপরীত দিক থেকেও ছবি তোলা যায়।

ফটোগ্রাফি কি,ভালো ফটোগ্রাফার হওয়ার উপায়,ডকুমেন্টারি ফটোগ্রাফি কি,ফটোগ্রাফি কত প্রকার,আলোকচিত্র কি,ডিজিটাল ফটোগ্রাফি কি,বাংলাদেশের ফটোগ্রাফির ইতিহাস
opposite side light



৫.বিভিন্ন কালার পেপার দিয়ে ইফেক্ট তৈরী করতে পারেন।

৬.মোবাইলে প্রো মোড এর মাধ্যমে অনেক সুন্দর সুন্দর ছবি তোলা যায়।

সুন্দর একটি ফটোগ্রাফি ওয়েবসাইট

ফটোগ্রাফির মূলত একটি সৃজনশীল কাজ।কারো কথা শুনে বা দু-এক লাইন পড়ে এটা শেখা যায় না। নিজে নিজেই মোবাইল ক্যামেরা নিয়ে মাঠে নেমে পড়ুন, অনেক কিছু উপলব্ধি করতে পারবেন।


আপনি কিছু সরঞ্জাম কিনে নিতে পারেন মোবাইল ফটোগ্রাফির জন্য। এর মধ্যে সবার প্রথমে থাকবে একটা ট্রাইপড। আপনার বাজেট বেশি হলে লেন্স কিনতে পারেন। তবে আমি ব্যক্তিগতভাবে লেন্স কিনতে না বলবো। বর্তমান মোবাইলে অনেক ভালো ক্যামেরা দেয়, লেন্স এর দরকার হয় না।

ছবি তোলার পর বিভিন্ন অ্যাপলিকেশনের মাধ্যমে এডিট করে ছবিটাটা আরও সুন্দর এবং আকর্ষণীয় করে তুলতে পারেন।

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন